শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

সড়ক র্দুঘটনা প্রতিরোধকল্পে পরিবহন মালিক-শ্রমিকদের সাথে কাপাসিয়ায় মতবিনিময়

শাকিল হাসান, কাপাসিয়া : গাজীপুরের কাপাসিয়া উপজেলার বিভিন্ন সড়কে সম্প্রতি সড়ক র্দুঘটনা ব্যাপক ভাবে বৃদ্ধি পাওয়ায় এবং প্রতিরোধকল্পে ২৮ জুলাই মঙ্গলবার সরকারী ডাকবাংলোতে পরিবহন মালিক শ্রমিক সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি মতবিনিময় করেছেন।
উপজেলার কাপাসিয়া-টোক-কিশোরগঞ্জ, কাপাসিয়া- ঢাকা, কাপাসিয়া- মনোহরদী ও কাপাসিয়া-রানীগঞ্জ সড়ক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে সাম্প্রতিক সময়ে ব্যাপক হারে র্দুঘটনা বৃদ্ধি পাওয়ায় জনমনে আতংক বিরাজ করছে। ইতি মধ্যে চালকদের অসর্তকতার জন্য র্দুঘটনার শিকার হয়ে অসংখ্য মানুষের মর্মান্তিক মৃত্যু ও পঙ্গুত্ব বরণ করতে হয়েছে। বিষয়টি বিবেচনায় এনে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য সিমিন হোসেন রিমির সাথে স্থানীয় প্রশাসন, পরিবহন মালিক শ্রমিক ও সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে র্দীঘ মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত নেতৃবৃন্দ র্দুঘটনা রোধকল্পে করনীয় বিভিন্ন বিষয় নিয়ে বিষদ আলোচনা ও বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পরিবহন শ্রমিকদের যথাযথ ট্রেনিংয়ের ব্যবস্থা, মাদক সেবীদের পরিবহনের কোন চাকুরী না দেয়া, সড়কের বিপদ জনক মোড় গুলো চিহ্নিত করা এবং সড়কের পাশে ঝোপ-ঝাড় পরিস্কার করা, প্রয়োজনীয় স্থানে গতিরোধক তৈরী করা সহ নানা পদক্ষেপ গ্রহন করা হয়েছে। এমপির পরামর্শে প্রশাসনের সহযোগিতায় ছোট বড় সকল পরিবহন মালিক-শ্রমিক সমন্বয়ে সার্বক্ষনিক তদারকি কমিটি করে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে সকলের প্রতি তিনি আহবান জানান। মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব খন্দকার আজিজুর রহমান পেরা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ্, ভাইস চেয়ারম্যান অ্যাড. রেজাউর রহমান লস্কর মিঠু, উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান, থানার অফিসার ইনচার্জ আহসান উল্লাহ, আওয়ামীলীগের প্রবীন নেতা আব্দুল কবির মাষ্টার, কেন্দ্রীয় যুবলীগ নেতা আলমগীর হোসেন আকন্দ, স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ, শ্রমিকলীগ নেতৃবৃন্দ, শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ, বিভিন্ন পরিবহন নেতৃবৃন্দ প্রমূখ।