শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দীর্ঘ ২০ কিলোমিটার যানজট ঃ দূর্ভোগে যাত্রীরা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : ঢাকা-টাঙ্গাইল মহা সড়কে কালিয়াকৈর থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত দীর্ঘ ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার ভোর ৪টা থেকে শুরু হওয়া দুপুর দেড়টা পর্যন্ত যানজটে আটকে থাকা শত শত যানবাহনের হাজারো যাত্রী চরম দুর্ভোগের শিকার হয়েছেন। ।
হাইওয়ে পুলিশ, প্রত্যক্ষদর্শী ও পরিবহন সুত্র জানায়, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের সফিপুর এলাকায় মঙ্গলবার ভোর ৪টার দিকে মালবাহী একটি ট্রাকের চাকা পাংচার হয়ে রাস্তার থেমে গেলে উভয় পার্শ্বে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে ট্রাকটি সড়িয়ে নিলে মহাসড়কে থেমে থেমে যানচলাচল শুরু হয়। এদিকে সকালে বাইমাইল নামক এলাকায় আবর্জনাবাহী গাড়ী মহাসড়কে এলোপাথারী ভাবে রাখার কারণে ওই এলাকায় পুনরায় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা বাড়ার সাথে সাথে রাস্তার উভয় পাশে কালিয়াকৈর উপজেলার হিজলতলী ব্রীজ থেকে  গাজীপুর মহানগরের চৌরাস্তা পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকায় শত শত যানবাহন আটকে পরে। এতে সাধারণ যাত্রী সহ বিশেষ করে নারী ও শিশুরা চরম দূর্ভোগের শিকার হন। চন্দ্রা এলাকার মোটর পার্টস ব্যবসায়ী আমিনুল ইসলাম বলেন, ভোর ৪টা সময় কালিয়াকৈর বাসস্ট্যান্ড হতে চন্দ্রা আসার পথে  দীর্ঘ যানযটে পরে বাধ্য হয়ে সিএনজি ভাড়া নিয়ে মাত্র ৪কিলোমিটার রাস্তায় চন্দ্রা পৌছাতে দেড়ঘন্টা সময় লেগেছে। কোনাবাড়ি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু দাউদ বলেন, ৫দিন ধরে টানা বৃষ্টির কারনে রাস্তার দু পাশের মাটি সড়ে যাওয়ায় ভারী যানবাহন সাইডে নামতে পারেনা। অপর দিকে আর্বজনাবাহী গাড়িগুলো বাইমাইল এলাকায় যানজট সৃষ্টি করে। আজও তাই হয়েছে আমরা চেষ্টা করে দুপুরের দিকে যানচলাচল স্বাভাবিক করেছি। এরমধ্যে দীর্ঘ যানজটে আটকে থাকা যাত্রীদের সমস্যা হয়েছে স্বিকার করে বলেন, যানজট নিরশন কল্পে আমাদের সদস্যরা সার্বিক চেষ্টা করছে।