শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

কাপাসিয়ায় ফের এক রাতে ৩ গ্রামের ১০ বাড়িতে গণডাকাতি নগদ টাকাসহ ৫ লাখ টাকার মালামাল লুট, আহত- ৮

কাপাসিয়া ব্যুরো চীফ : গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক ইউনিয়নের কেন্দুয়াব, উলুসারা ও টোক নগর গ্রামে এক রাতে ১০ বাড়িতে গণডাকাতির ঘটনা ঘটেছে। সঙ্গবদ্ধ মূখোশধারী ডাকাতরা গ্রামের নিরিহ কৃষকের বাড়িতে হানা দিয়ে নগদ টাকা, মোবাইল সেট ও মূল্যবান জিনিসপত্র সহ প্রায় ৫ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় বাধা দিলে মহিলাসহ ৮ গৃহকর্তাকে এলোপাথারী পিটিয়ে মারাত্বক ভাবে আহত করেছে। গুরুতর আহত হালিমাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আহসান উল্লাহ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জানা যায়, উপজেলার কেন্দুয়াব গ্রামে ২৪ জুন বুধবার গভীর রাতে ২০/২৫ জনের মূখোশধারী ডাকাত দলটি হাজী গিয়াস উদ্দিনের বাড়িতে হানা দেয়। এ সময় ডাকাত দল ঘরের দরজা ভেঙ্গে বাড়ির লোকজনকে অস্ত্রের মূখে জিম্মি করে নগদ ১ লাখ টাকা, ৩ টি মোবাইল সেট ও মূল্যবান জিনিসপত্র লুট করে। ডাকাতের অস্ত্রের আঘাতে গৃহকর্তাসহ তার পুত্র সালাউদ্দিন ও অপর পুত্রবধূ প্রবাসী ইয়াকুব হোসেনের স্ত্রী হালিমা খাতুন (৪৫)  মারাত্বক ভাবে আহত হয়। পরে একই গ্রামের মৃত আব্দুল হেকিমের পুত্র কৃষক আব্দুল কাদেরের (৫০) বাড়িতে একই কায়দায় প্রবেশ করে নগদ ১ হাজার টাকা সহ একটি মোবাইল সেট নিয়ে যায়। আরেক ভাই ওসমান আলীর (৪৫) বাড়িতে হানা দিয়ে নগদ ২ হাজার টাকা ও ২ টি মোবাইল সেট নিয়ে যায়। তার আরেক ছোট ভাই মকবুল হোসেনের (৪০) বাড়িতে হানা দিয়ে নগদ ১ হাজার টাকা ও ১ টি মোবাইল সেট নিয়ে যায়।
এদিকে টোক ইউনিয়নের ২ নং ওয়ার্ড ইউপি সদস্য সাহাব উদ্দিন জানান, উলুসারা গ্রামের রমজান আলীর ৩ পুত্র শাজাহান ও চাঁন মিয়া ওরফে চানু ও সুলতানের বাড়িতে হানা দিয়ে নগদ ৩ হাজার টাকা, মোবাইল সেট ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। টোক নগর গ্রামের প্রবাসী আলফাজ উদ্দিনের বাড়িতে হানা দিয়ে ডাকাতরা ৪ ভরি স্বার্ণালংকার, ১ টি রঙ্গিন টেলিভিশন, ২ টি মোবাইল সেট ও মূল্যবান জিনিসপত্র নিয়ে যায়। একই গ্রামের বাবু’র পুত্র প্রবাসী মোকলেছের বাড়িতে হানা দিয়ে ডাকাতরা নগদ ২০ হাজার টাকা. ২ টি মোবাইল সেট ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়। একই গ্রামের সেকান্দার আলীর পুত্র আজিজুলের বাড়িতে হানা দিয়ে ডাকাতরা ৮ হাজার টাকা, ৩ টি মোবাইল সেট ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিয়ে যায়।
ডাকাতির ঘটনার ব্যাপারে টোক বাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ এএসআই সবুজ ঘটনার সত্যতা স্বিকার করেছেন।  উল্লেখ, সম্প্রতি কাপাসিয়ার সর্বত্র চুরি, ডাকাতি সহ নানা অপরাধ বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে। গত সোমবার গভীর রাতে তারাগঞ্জ বাজারে, মঙ্গলবার রাতে কৃষি ব্যাংকের খিরাটি শাখায় এবং বুধবার গভীর রাতে এক ইউনিয়নের ৩ গ্রামের ১০ বাড়িতে গণডাকাতির ঘটনায় এলাকাবাসি উদ্বিগ্ন হয়ে পড়েছে।