শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

তামাকজনিত রোগে এদেশে বছরে ৫৭ হাজার মানুষ মারা যায়

গাজীপুর জেলা টাস্কফোর্সের সভায় সিভিল সার্জন

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে বুধবার ধুমপান ও তামাকজাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন -২০০৫ এর জেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডাঃ আলী হায়দার খান। সভায় কমিটির গত ২৪ ডিসেম্বর, ২০১৪ তারিখে অনুষ্ঠিত সভার সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও.সি (ডিবি) মোঃ আমীর হোসেন, সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহাদত হোসেন, কৃষি সম্প্রসারন বিভাগের আঃ মতিন বিশ্বাস, যুব উন্নয়ন কর্মকর্তা হাফিজা আইরিন, গাজীপুর প্রেসক্লাবের সভাপতি খায়রুল ইসলাম, সাংবাদিক কাজী মোসাদ্দেক হোসেন ও সৈয়দ লিটন প্রমুখ।
সভায় সিভিল সার্জন ডাঃ হায়দার আলী খান জানান, দেশে তামাকজাত দ্রব্য থেকে বছরে সরকারের রাজস্ব আসে ২-৩ হাজার কোটি টাকা। অথচ তামাক ও ধুমপানজনিত কারনে সৃষ্ঠ রোগে চিকিৎসার জন্য সরকারকে ব্যয় করতে হয় ১১ হাজার কোটি টাকা। তামাকজনিত রোগে এদেশে বছরে ৫৭ হাজার মানুষ মারা যায় এবং ৪-৫ হাজার মানুষ পঙ্গুত্ব বরন করেন।
জনগুরুত্বপূর্ণ টাস্কফোর্সের সভায় জেলা প্রশাসকসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জেলা তথ্য অফিস, বিআরটিএ, সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা, মেডিকেল এসোসিয়েশন এর প্রতিনিধি, তামাক বিরোধী জোট ও জেলা চেম্বার অব কমার্স এর মত গুরুত্বপূর্ণ ও সংশ্লিষ্ট বিভাগের সদস্যগণ অনুপস্থিত থাকায় উপস্থিত সদস্যরা হতাশা ব্যক্ত করেন।