শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরে বাল্যবিয়ে বন্ধে মত বিনিময় সভা

স্টাফ রিপোর্টার : গাজীপুর সদর উপজেলা মিলনায়তনে বৃহস্পতিবার বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাকের জেন্ডার কোয়ালিটি  এ্যাকশন লার্নিং (জিকিউএএল)-এর উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধকল্পে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রতিপাদ্য বিষয় ছিল,  “ বাল্যবিয়ে বন্ধ করি, নারীর ক্ষমতায়ন নিশ্চিত করি” । এতে সদর উপজেলা ও মহানগরীর নিকাহ রেজিস্ট্রার, মসজিদের ইমাম, শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধি ও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন। ব্র্যাক এর গাজীপুর অঞ্চলের ব্যবস্থাপক প্রণব কুমার রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া রহমান। অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা সিরাজুল ইসলাম, জয়দেবপুর থানার এস.আই জুবাইদুল, নিকাহ রেজ্ট্রিার সমিতির সভাপতি কাজী মো: শরীফ, ব্র্যাকের আব্দুল্লাহ আল মামুন, মোঃ খালেকুজ্জামান, মোঃ সেলিম মোল্লা প্রমুখ।
সভায় নারীর আর্থিক, মানসিক ও সামাজিক বিকাশ লাভের জন্য বাল্যবিয়ে বন্ধে সমাজের সকলকে নিজেদের অবস্থানে থেকে দায়িত্ব পালনের উপর গুরুত্ব দেওয়া হয়। বাল্যবিয়ে তাদের মানসিক ও দৈহিকভাবে পূর্ণ বিকাশ লাভের জন্য বিরাট অন্তরায়। এছাড়া বাল্যবিয়ের কারনে পরিবার, সমাজ তথা দেশের বিরাট জনগোষ্ঠি হুমকীর মুখে পতিত হয়। সভায় নিকাহ রেজিস্ট্রারদের প্রয়োজনীয় প্রশিক্ষণেরও দাবী জানানো হয়।