শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

কাপাসিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহ জাহানকে প্রত্যাহার

কালীগঞ্জ (গাজীপুর ) প্রতিনিধি : জেলার কাপাসিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. শাহ জাহানকে মঙ্গলবার বিকেলে প্রত্যাহার করা হয়েছে। জেলা পুলিশ সুপার হারুন-অর-রশিদ তাকে প্রত্যাহার করে গাজীপুর পুলিশ লাইনে সংযুক্ত করেছেন।
পুলিশ সূত্রে জানা গেছে, জেলার কাপাসিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহ জাহান কালীগঞ্জ উপজেলার জামালপুর এলাকার খেটে খাওয়া নিরীহ লোকজনদের নানাভাবে গ্রেফতার বাণিজ্য ও হয়রানি করে আসছেন। এ ব্যাপারে গ্রামবাসি সোমবার গাজীপুর পুলিশ সুপারের কাছে গণস্বাক্ষর  সম্মিলিত একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এবং গত মঙ্গলবার বিভিন্ন জাতীয় দৈনিক সহ বেশ কয়েকটি স্থানীয় পত্রিকায় খবর প্রকাশিত হয়। ওই এসআই এর  খবরটি গাজীপুর পুলিশ সুপার হারুন-অর-রশিদের নজরে আসলে তিনি মঙ্গলবার রাতে কাপাসিয়া থানার এসআই মো. শাহজাহানকে প্রত্যাহার করে গাজীপুর পুলিশ লাইনে নিয়ে যায় ।
কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ (এসআই) মো. শাহজাহান প্রত্যাহার হওয়ার সত্যতা স্বীকার করে প্রতিবেদককে বলেন, প্রত্যাহারের নির্দেশ পাওয়ার পর তাকে তাৎক্ষণিক গাজীপুর পুলিশ লাইনে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, কাপাসিয়া থানার এসআই মো. শাহজাহানের বিরুদ্ধে কালীগঞ্জ উপজেলার জামালপুর গ্রামের খেটে খাওয়া নিরীহ লোকজনদের নানাভাবে গ্রেফতারের ভয়ভীতি ও গুলি করে ঝাড়জা করে দিবে এ ভয়ভীতি দেখিয়ে মোটা অঙ্কের অর্থ উৎকোচ নেয়ার অভিযোগ পাওয়া গেছে। মোটা অঙ্কের অর্থ উৎকোচ নেয়ার ব্যাপারে কাপাসিয়া থানার (ওসি) আহসান উল্লাহ এর সাথে কথা বললে প্রতিবেদককে জানান, ওই এসআই অর্থ নেয়ার অভিযোগ প্রমানিত হলে দশ গুণ টাকা ফেরত দিব।   গ্রামবাসীদের হয়রানি বন্ধ করতে গত রোববার কালীগঞ্জ উপজেলার জামালপুর গ্রামের কয়েক হাজার গ্রামবাসী  এসআই এর বিরুদ্ধে বিক্ষোভ করেন । বিক্ষোভ শেষে গ্রামবাসি এক আলোচনা সভায়  মিলিত হয়, সভায় ভুক্তভোগীরা বলেন পুলিশ হলো দেশের একটি স্বনামধন্য বাহিনী । দেশের স্বনাম রর্ক্ষাতে তারা কঠোর পরিশ্রম করেন , কিন্তু কিছু অফিসারদের জন্য জাতীর কলংক হচ্ছে । তাদের আইনের আওতাভুক্ত করার জন্য পুলিশের মহাপরিচালকের দৃষ্টি আকর্ষণ করেন গ্রামবাসি ।