শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

জাতীয় সাংবাদিক সংস্থার ঢাকা বিভাগীয় কার্যালয় উদ্বোধন ও বিশ্ব গণমাধ্যম দিবস পালন

সাংবাদিকদের জীবনমান উন্নয়নে সরকারকে এগিয়ে আসতে হবে


স্টাফ রিপোর্টার : জাতীয় সাংবাদিক সংস্থার ঢাকা বিভাগীয় অফিস উদ্বোধন ও বিশ্ব গণমাধ্যম দিবস পালন অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির সভাপতি মুহম্মদ আলতাফ হোসেন বলেন- সাংবাদিকরা জাতীর বিবেক। তাদের জীবনযাত্রার মান উন্নয়নে সরকারকে আরো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। আজকে সাংবাদিকরা অনেকেই নানা হামলা-মামলার শিকার হয়ে মানবেতর জীবন যাপন করছে। তাদের সহযোগিতায় সরকারের পাশাপাশি আমাদেরকেও এগিয়ে আসতে হবে।
গতকাল শনিবার দুপুরে গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তায় ঢাকা-ময়মনসিং মহাসড়কের ভোগড়াস্থ চৌধূরী সিটি টাওয়ারের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি আরো বলেন- আজকে সাংবাদিক নামের ধান্দাবাজ এ পেশার সুনাম ক্ষুন্ন করে চলেছে। তারা মোটর সাইকেলসহ প্রাইভেটকারে সাংবাদিক স্টিকার লাগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে হামলা করে চাঁদাবাজি করে। সরকারকে এ বিষয়গুলোও কঠোর হস্তে দমন করা জরুরু।
গাজীপুর জেলা সাংবাদিক সংস্থার সভাপতি লায়ন মোঃ আব্দুল মজিদ খানের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন- দৈনিক মুক্ত বলাকা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আলমগীর হোসেন। তিনি তার বক্তব্যে বলেন- সাংবাদিক সংস্থা দীর্ঘ ৩৩ বছর যাবৎ সাংবাদিকদের অধিকার নিয়ে কাজ করে আসছে। সাংবাদিকদের অধিকার আদায়, প্রশিক্ষণ এবং সাংবাদিকতাকে একটি সুস্থ্য ধারার ফ্রেমে সাজিয়ে রাখতে সংগঠটি অক্লান্ত পরিশ্রম করে চলেছে।
অনুষ্ঠানে জাতীয় সাংবাদিক সংস্থা, গাজীপুর জেলা শাখার প্রধান উপদেষ্টা এবং আজিজ চৌধূরী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ সালাউদ্দিন চৌধুরী জাতীয় সাংবাদিক সংস্থার ঢাকা বিভাগীয় কার্যালয়ের শুভ উদ্বোধন করেন।
তাছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃ আবুল হোসেন, সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির মহাসচিব এড. লুৎফুর রশীদ রানা, যুগ্ম মহাসচিব কাজী সিরাজুল ইসলাম, সাপ্তাহিক ঘটনার আড়ালে পত্রিকার সম্পাদক মোঃ জানে এ আলম, সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির সদস্য আবু হানিফ, ডেইলী ইনডিপেনডেন্ট পত্রিকার গাজীপুর প্রতিনিধি মোঃ হাজীনুর রহমান শাহীন, বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি এস.কে ইসলাম, গাজীপুর জেলা সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক আবিদ হোসেন বুলবুল, দৈনিক ভোরের সময় পত্রিকার গাজীপুর প্রতিনিধি মোঃ চাঁন মিয়া মুন্সী, ডেইলী সানের গাজীপুর প্রতিনিধি মাসুম বিল্লাহ মাজেদসহ সাংবাদিক মোঃ জসিম উদ্দিন ও জিহাদ হোসেন।
তাছাড়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- গাজীপুর মহানগর প্রেসক্লাবের সদস্য সচিব মোসাঃ শিমু আক্তারসহ সাংবাদিক ইমন খান, সাংবাদিক ইলিয়াস হোসেন, সাংবাদিক ইব্রাহীম খান, সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম রুবেল, আব্দুল মান্নান প্রমুখ।
অনুষ্ঠানের শেষ প্রান্তে দোয় পরিচালনা করেন- স্থানীয় জামে মসজিদের পেশ ইমাম ক্কারী মোঃ ওবায়দুল্লাহ।