শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

কাপাসিয়ায় ভ্রাম্যমান আদালতে ব্যবসায়ীকে ১ লাখ টাকা জারমানা

শাকিল হাসান, কাপাসিয়া : গাজীপুরের কাপাসিয়ার স্থানীয় শীতলক্ষ্যা নদী থেকে অবৈধ ভাবে বালি উত্তোলণের অভিযোগে ড্রেজার আটক করে ভ্রাম্যমান আদালত বালি ব্যবসায়ী মাহমুদুল হাসান মুকুলকে ১ লাখ টাকা জরিমানা করেছেন। ২ মে শনিবার বিকালে উপজেলা নির্বার্হী অফিসার আনিসুর রহমান অভিযান চালিয়ে ১ টি ড্রেজার, ২ টি বলগেট ও ২ লেবার আটক করে থানায় সোর্পদ করে। পরে রাতেই ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা করেন।
জানা যায়, দীর্ঘ দিন যাবত একটি প্রভাবশালী রাজনৈতিক দলের ছত্রছায়ায় সিন্ডিকেট তৈরী করে   শীতলক্ষ্যা নদীর উপর নির্মিত ‘ফকির মজনু শাহ্’ সেতুর আশপাশ থেকে এবং নির্দিষ্ট মৌজা ব্যতিত অবৈধ জায়গা থেকে অব্যাহত ভাবে নিয়মিত বালি উত্তোলণ করে আসছে। ফলে বছরে ৪ কোটি টাকারও বেশী সরকারী রাজস্ব আদায়যোগ্য ‘ফকির মজনু শাহ্’ সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ছে।  এলাকাবাসির অভিযোগের ভিত্তিতে ইতিপূর্বেও ২/১ টি ড্রেজার আটক করলে নামমাত্র জরিমানা দিয়ে নিয়মিত মামলা থেকে রেহাই পান এবং নানা অযুহাতে ছাড়া পেয়ে পুনরায় বালি উত্তোলণ শুরু করে। 
এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার আনিসুর রহমান অবৈধ ভাবে বালি উত্তোলনের অভিযোগে ড্রেজার আটক করে জরিমানা করার কথা স্বীকার এবং অবৈধ ভাবে বালি উত্তোলণের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন।