শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরের কোনাবাড়িতে প্রায় ৩৭ শতাংশ জমি জোড়পূর্বক দখল করে নিয়েছে ভূমি দস্যুরা

সম্পত্তির দখল পাচ্ছেনা প্রকৃত মালিকগং

স্টাফ রিপোর্টার : গাজীপুর মহানগরীর কোনাবাড়ি বাইমাইল মৌজায় এক অসহায় ব্যক্তির প্রায় ৩৭ শতাংশ পৈত্রিক সম্পত্তি জোড়পূর্বক দখল করে নিয়েছে ভূমিদস্যু বাইমাইল এলাকার মৃত্যু জহিরউদ্দিনের তিন ছেলে রমিজউদ্দিন, সমেজউদ্দিন ও আরেজউদ্দিন। তাদের ভয়ে ওই জমিতে যেতে পারছে না ভূত্তভোগী জমির মালিক।
জমির মালিক শামীম এ প্রতিবেদককে জানান- কোনাবাড়ি বাইমাইল এলাকার রমিজউদ্দিন, সমেজউদ্দিন ও আরেজউদ্দিন ভূমিদস্যু। তারা তিন ভাই মিলে বাইমাইল মৌজার আমার বাপ দাদার ওয়ারিশের পৈত্রিক সম্পত্তি দখল করে নিয়েছে। প্রাণের ভয়ে ওই জমিতে কখনো যেতে পারিনি। ওরা আমাদেরকে মেরে ফেলবে বলে হুমকী-ধামকী দিচ্ছে।
শামীম আরো অভিযোগ করেন- দেশ স্বাধীনের পরে আমরা যখন ছোট ছিলাম তখন আমাদের সংসারে অভাবের কারণে বাবা তার পৈত্রিক সম্পত্তি ফেলে নাটোর সদর থানার ডাঙ্গাপাড়া এলাকায় চলে যায় এবং সেখানেই বসবাস শুরু করে। আমাদের চাচা মৃত জহিরউদ্দিন, আমার বাবার রেখে যাওয়া ওই সম্পত্তি ভোগ ও দেখভাল করতেন। প্রায় দুই যুগ পরে, আমার বাবা ওই জমিতে আসলে, চাচা ও তার সন্তানরা তাকে জমি দখল দেয়না। ফলে আমার বাবা গাজীপুর কোর্টে একটি দেওয়ানি মামলা করেন। প্রায় ২০ বৎসর অনেক কষ্টে, খেয়ে না খেয়ে আমার বাবা কিতাব আলী ওই মামলা পরিচালনা করেন এবং গাজীপুরের সকল আদালতে ৩টি রায় পান।
এতে ভূমিদস্যু রমিজউদ্দিন হাই কোর্টে আপিল করেন। কিছু দিন পরে ঢাকার হাইকোর্টও আমাদের পক্ষে রায় প্রদান করেন। কিন্তু দুঃখের বিষয় চারটি রায় থাকার পরেও আমরা আমাদের পৈত্রিক সম্পত্তিতে যেতে পারছিনা। আমার চাচার ওয়ারিশ তথা রমিজগং আমাদরেকে খুন করে ফেলবে মর্মে ভয়-ভীতি প্রদর্শন করছে। এমও বলছে, আমাদেরকে খুন-জখম করে হলেও তারা ওই সম্পত্তি ভোগ দখলে রাখবে।