শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

নির্মাণাধীন ভবনের দেয়াল ধ্বসে ১ শ্রমিক নিহত, আহত-২

টঙ্গীর তামিসনা গার্মেন্টস কর্তৃপক্ষের অবহেলা


স্টাফ রিপোর্টার, টঙ্গী : টঙ্গীর মুদাফা এলাকায় স্থাপিত তামিসনা গ্রুপ কর্তৃপক্ষের অবহেলার কারনে গতকাল সোমবার দুপুরে তাদের নিজস্ব একটি গার্মেন্টস ফ্যাক্টরীর একটি নির্মাণাধীন ভবনের নীচতলায় দেয়াল ভাঙ্গার কাজ করার সময় উক্ত ভবনের দেয়াল ধ্বসে নির্মাণ শ্রমিক হাসান (২৮) নিহত হয়েছে। এসময় আহত হয়েছে নির্মাণ শ্রমিক আলাল উদ্দিন (২৫) ও জজ মিয়া (৩৫)। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
প্রত্যক্ষদশী ও নিহতের আত্বীয়-স্বজনরা জানায়, প্রতিদিনের মতো একদল নির্মাণ শ্রমিকরা তামিসনা গ্রুপের একটি ভবনের নীচ তলায় দেয়াল ভাঙ্গার কাজ করছিলো। কাজ করার সময় ভবনে নিরাপত্তা ব্যবস্থা না থাকায় এবং কর্তৃপক্ষের াবহেলার কারনে গতকাল দুপুর পৌনে ১ টার দিকে হঠাৎ দেয়াল ধ্বসে শ্রমিকদের উপরে পড়ে। এতে করে নির্মাণ শ্রমিক হাসান, আলাল উদ্দিন ও জজ মিয়া গুরুতর আহত হয়। আহত ৩ জনকে রক্তাক্ত অবস্থায় দ্রুত টঙ্গী সরকারী হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার হাসানকে মৃত ঘোষনা করে। অপর দুইজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। নিহত হাসান ৩ বছর বয়সী এক কন্যা সন্তানের জনক। স্ত্রী হামিদা ও সন্তানকে নিয়ে টঙ্গীর বাকরাল গ্রামে বসবাস করতো এবং তামিসনা গ্রুপে সিভিল ডিপামেন্টের দিনমুজুর হিসেকে কাজ করতো। সে কুড়িগ্রাম জেলার চিলমারী থানার রমনা মেস্তরী পাড়া গ্রামের মৃত আজগর আলীর ছেলে।
এব্যাপারে তামিসনা গ্রুপের এ্যাডমিন অফিসার মোঃ তোফাজ্জল হোসেনের সাথে কথা বলতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান এবং নিজেকে তামিসনা গ্রুপের একজন সাধারণ শ্রমিক বলে পরিচয় দেন। কিছুক্ষন পওে দেখা যায়, উক্ত কর্মকর্তা নিহতের পরিবারের আত্বীয় স্বজনদের সাথে মোটা অংকের টাকার বিনিময়ে বিষয়টি আপোষ মিমাংষাসহ স্থানীয় থানা পুলিশকে ম্যানেজ করতে ব্যস্ত হয়ে পড়েছেন।
এব্যাপারে টঙ্গী মডেল থানা অফির্সাস ইনচার্জ মোঃ ইসমাইল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, নিহত হাসানের স্ত্রী ও একটি শিশু সন্তান রয়েছে তাছাড়া দরিদ্র হওয়ায় ক্ষতিপূরন দেয়ার মাধ্যমে ফ্যাক্টরী কর্তৃপক্ষ বিষয়টি আপোষ মিমাংষা করতে চাইছেন। নিহতের পরিবার মামলা করতে চাইলে আমি মামলা নেবো।