শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে গাড়ী চালকদের সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা


শিমু আক্তার : গতকাল রোববার বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির আয়োজনে সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে গাড়িচালকদের সচেতনতা বৃদ্ধিমুলক দুই দিনব্যাপী এক কর্মশালা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। গাজীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় ওই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ নুরুল ইসলাম। তিনি বলেন- যান্ত্রিক ত্রুটিযুক্ত ও ফিটনেস বিহীন, বৈধ কাগজপত্র ছাড়া গাড়ি ওভারটেকিং নিষিদ্ধ। তিনি আরো বলেন- যান্ত্রিক ক্রটিযুক্ত ও ফিটনেসবিহীন ও বৈধ কাগজপত্র ছাড়া গাড়ি, রাস্তায় বের করা নিষিদ্ধ। গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা বলা নিষেধ এবং ট্রাফিক আইন মেনে চলতে হবে। তা হলেই সড়ক দুর্ঘটনা অনেকাংশে রোধ পাবে।
অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ ওসমান আলী। তাছাড়া কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বি.আর.টি.এ সহকারী পরিচালক মোঃ মাসুদ আলম, সহকারী কমিশনার মোঃ শরীফুল ইসলাম ও মোঃ তৈহিদ হাসান, ডাঃ আতিকুল ইসলাম, ট্রাফিক কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান প্রমুখ।