শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

কালীগঞ্জে ভুমিকম্পনে মাদ্রাসা ভবন ঝুকিপূর্ন ঃ গাছের নীচে চলছে পাঠদান

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালীগঞ্জে কালবৈশাখী ঝড় ও ভুমিকম্পনে ঝুকিপূর্ন হয়ে পড়েছে জাঙ্গালীয়া ছিদ্দিক মিয়া ফাজিল মাদ্রাসা। গাছের নীচে চলছে পাঠদান।
জানা যায়, উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের ছিদ্দিক মিয়া ফাজিল মাদ্রাসা ১৯৫২ সালে স্থাপিত হয়। দীর্ঘ দিন যাবৎ সরকারিভাবে কোনো ভবন নির্মাণ হয়নি। বক্তারপুর ইউনিয়নের বিশিষ্ট শিক্ষানুরাগী ও দানবীর মো. মনিরুল হক খান ১৯৯০ সালে নিজস্ব অর্থায়নে একশত পাচ ফুট লম্বা একটি দ্বিতল মাদ্রাসা ভবণ তৈরি করে দেন। তাতে কোনো রকম পাঠদান কাজ চলছিল। গত ২৫এপ্রিল শনিবার কালবৈশাখী ঝড় ও পর পর তিন বার ভুমিকম্পনের ফলে মাদ্রাসা ভবণটি ঝুকিপূর্ন হয়ে পরে। যে কোনো সময় ভবণটি ধ্বসে বড়ধরনের দূঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছে মাদ্রাসা পরিচালনা পরিষদ, শিক্ষক, শিক্ষার্থী অভিভাবক, স্থানীয় নেতৃবর্গসহ শিক্ষার্থীরা।
গতকাল বুধবার সকালে সরেজমিনে দেখা যায়, ভবণটি ঝুকিপূন হওয়ায় শিক্ষার্থীদের  খোলা আকাশের নিচেই ও গাছের নীচে চলছে পাঠদান্। এ অবস্থায় ৫ম শ্রেণী থেকে ফাজিল শ্রেণী পষর্ন্ত ৮টি ক্লাশে প্রায় ২০০ জন  শিক্ষার্থীকে রোদ-বৃষ্টি ঝড় মাথায় নিয়ে প্রতিদিন ক্লাস করতে হচ্ছে। এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মো. আব্দুর রশিদ দেওয়ান ও সহযোগী অধ্যাপক নজরুল ইসলাম প্রতিবেদকে জানান, মাদ্রাসা ভবনটি দীর্ঘ দিন ধরে ঝড়াজীর্ন অবস্থায়। এ অবস্থায় একটু ঝড়-বৃষ্টি হলেই আমাদের চরম বিপাকে পড়ে ক্লাশ না নিয়ে শিক্ষার্থীদের ছুটি দিতে হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান জানান, মাদ্রাসাটি সংস্কারসহ ভবন নির্মাণের জন্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অল্প সময়ের মধ্যে ভবনটি নির্মাণের জন্যে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।
এ ব্যাপারে গাজীপুর জেলা প্রশাসন মো. নুরুল ইসলাম জানান, আমরা ব্যাপারটা শুনেছি ও দেখেছি। জরুরী ভিত্তিতে টিন দিয়ে ঘড় তৈরী করে দিচ্ছি, যাতে করে শিক্ষার্থীদের ক্লাশ করতে কোন অসুবিধা না হয়। অনতিবিলম্বে ভবণ নির্মানের জন্য ব্যবস্থা নেয়া হচ্ছে।