শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

কালিয়াকৈরে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতির বিরুদ্ধে গাছ চুরির মামলা

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সভাপতি জসিম উদ্দিন ইকবালের বিরোদ্ধে সরকারী বনাঞ্চলের গজারী গাছ চুরির অভিযোগ সোমবার মামলা দায়ের করেছেন চন্দ্রা বন বিটের কর্মকর্তা নাজমুল হক সরদার।
বন বিভাগ সুত্র জানায়, জসিম উদ্দিন ইকবাল দীর্ঘদিন ধরে সরকারী সংরক্ষিত বনাঞ্চলে ঘরবাড়ি নির্মান করে মুল্যবান জমি জবর দখল করে আসছে। এমনকি রাতের আধারে সরকারী গাছ কেটে চুরি করে নেয়ার অভিযোগে সোমবার সকালে কালিয়াকৈর রেঞ্জের চন্দ্রা বনবিট কর্মকর্তা বাদী হয়ে বন আইনে মামলা দায়ের করেন। এ বিষয়ে জানতে চাইলে চন্দ্রা বন বিট অফিসের কর্মকর্তা নাজমুল হক সরদার জানান, ময়মনসিংহ থেকে আগত জসিম ইকবাল বনের গাছ কেটে ঘরবাড়ি নির্মান করছে এমন সংবাদের ভিত্তিতে গত শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুর রহমান, গাজীপুরের সহকারী বন সংরক্ষক সালেক প্রধান সহ বন কর্মকর্তা ও কর্মীরা যৌথভাবে অভিযান চালিয়ে বাড়িটি ভেঙ্গে গুড়িয়ে দেন। এ বিষয়ে ক্ষিপ্ত হয়ে জসিম উদ্দিন ইকবাল মোবাইল ফোনে বিটকর্মকর্তা সহ বনকর্মীদের হাত পা কেটে ফেলার এবং জীবন নাশের হুমকি দিলে বিট কর্মকর্তা বাদী হয়ে রোববার কালিয়াকৈর থানায় ১৬৩নং সাধারণ ডায়েরী করেন। সোমবার ভোররাতে জসিম উদ্দিন ইকবাল প্রায় ১লাখ টাকা মুল্যের ২১টি গজারী গাছ কেটে নিলে বিট অফিসার বন আইনে মামলা দায়ের করেন। এ নিয়ে তার বিরোদ্ধে ৪টি বন মামলা ও থানায় ১টি সাধারণ ডায়েরী করা হয়েছে বলে বিট কর্মকর্তা জানান। বিষয়টি নিয়ে আলাপকলে জসিম উদ্দিন ইকবাল জানান, আমার বিরোদ্ধে ষড়যন্ত্রমুলক ভাবে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।