শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরে সাংবাদিক রুবেল সরকারকে প্রকাশ্যে হত্যার হুমকি

খুনির আত্মীয় মান্নানের দাপট

স্টাফ রিপোর্টার : গাজীপুরে দৈনিক অন্যদিগন্ত’র স্টাফ রিপোর্টার রুবেল সরকারকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে জনতা ব্যাংকের ভেতরে।
রুবেল সরকার জানান, তিনি তার বন্ধু নজরুল ইসলামকে নিয়ে গত ১২ এপ্রিল বিকেলে জয়দেবপুর বাজারের তানভীর প্লাজায় জনতা ব্যাংকে যান। ব্যাংক কর্মকর্তা মো. আরিফ হোসেন তার বন্ধুর ব্যাংকে চাকরির আবেদনের টাকা জমা দেওয়ার কাজটি করতে থাকেন। তখন আবদুল মান্নান নামের একজন তাকে দেখে উত্তেজিত হয়ে ওঠেন। কারণ জিজ্ঞাসা করলে তিনি উচ্চস্বরে গালিগালাজ করে বলতে থাকেন, আপনি তো আমাদের বিরুদ্ধে লিখলেন। কী করতে পারলেন। তোরে দেখলে সহ্য করতে পারি না। কোন জায়গায় পাইলে মাইরা ফেলতে পারি। এরপর মান্নান তাকে মারতে তিনবার তেড়ে আসেন। তখন ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা এগিয়ে এসে তাকে রক্ষা করেন।
ব্যাংকের একাধিক কর্মকর্তা জানান, মান্নান তাদের মোটা অঙ্কের টাকার ঋণ গ্রহীতা। ওই ঘটনায় সবাই অবাক হয়েছেন।
খোঁজ নিয়ে জানা যায়, মান্নান জয়দেবপুর বাসস্ট্যান্ডের ঝুমুর সিনেমা হলের পেছনে সাততলা বাড়ির পাঁচতলায় থাকেন। বাড়ি নং ৩১৮/৯। তিনি অত্যন্ত ধূর্ত প্রকৃতির। পরিকল্পনা মন্ত্রণালয়ের এক কর্মকর্তার সাথে তার সম্পর্ক রয়েছে। ওই সম্পর্ককে পুঁজি করে তিনি দাপট দেখান।
যে কারণে হুমকি : ২০১০ সালে কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের কাজলদীঘি গ্রামে অন্তঃসত্ত্বা গৃহবধূ লিপি খুন হন। ওই দিনই তার স্বামী শাহজাহানকে পুলিশ গ্রেফতার করে। এ ঘটনায় কাপাসিয়া থানায় চারজনকে আসামি করে মামলা হয়। মামলায় ওই মান্নানের বাবা আকবর আলীও আসামি হন। আর শাহজাহান মান্নানের ফুফাতো ভাই। ময়নাতদন্ত প্রতিবেদনেও লিপিকে শ্বাসরোধ করে হত্যার প্রমাণ মেলে। তখন বিষয়টির ওপর অন্যদিগন্তসহ একাধিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ওই জেরেই মান্নান প্রতিশোধ নেওয়ার তৎপরতা শুরু করেছেন। হুমকির পর থেকে একাধিক অপরিচিত লোক রুবেল সরকারের গতিবিধি অনুসরণ করছে বলেও লক্ষ করা যাচ্ছে।
থানায় জিডি : হুমকির ঘটনায় রুবেল সরকার জানমালের নিরাপত্তা চেয়ে পরদিন জয়দেবপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন। ডায়েরি নং ৯৫৫। ঘটনাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে এসআই সুজায়েত হোসেনকে। জানতে চাইলে তিনি যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।