শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরে টোল আদায় নিয়ে সংঘর্ষে ১৫ জন আহত

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজারের সাইনবোর্ড বাজারে টোল আদায় নিয়ে মঙ্গলবার বিকেলে ইজারাদারের লোকজন ও ব্যবসায়ীদের সংঘর্ষ ও গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। আহতদের টঙ্গী হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে পাঠানো হয়েছে। আহতরা হলেন শাহীন, আবুল হোসেন, ইজ্জত আলী, আমিন খান, ইসমাইল হোসেন, নুরুজ্জামান, সুভাস, মোর্শেদ আলী, সিদ্দিক আলী। বাকিদের নাম জানা যায়নি।
সাইনবোর্ড এলাকার ব্যবসায়ী জামাল উদ্দিন খান জানান, ইজারাদার মোহাম্মদ আলী গাজীপুর সিটি করপোরেশন থেকে সাইনবোর্ড বাজারটি চলতি বাংলা মাস থেকে এক বছরের জন্য ইজারা পেয়েছেন। মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে স্থানীয় ১৪/১৫ জন যুবক এসে বিভিন্ন দোকানির কাছে ইজারাদারের পক্ষে অতিরিক্ত টোল দাবি করে। কিন্তু দোকানিরা অতিরিক্ত টোল দিতে অস্বীকার করলে ওই লোকজন ব্যবসায়ীদের উপর  হামলা চালায় এবং কয়েকটি দোকান ভাংচুর করে। এক পর্যায়ে ব্যবসায়ীরা প্রতিহত করতে এগিয়ে আসলে লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে তাদের উপরও হামলা চালায়। ব্যবসায়ী জামাল উদ্দিন খান দাবি করেন, এ ঘটনায় কাঁচামাল ব্যবসায়ী আনোয়ার হোসেন (২৫) ও অজ্ঞাত এক কিশোর গুলিবিদ্ধ হয়েছে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে টঙ্গী হাসপাতালে পাঠান।
টঙ্গী হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. মাহবুবুর রহমান জানান, বিকেল ৫টার দিকে আহত শাহীন, আবুল হোসেন ও ইজ্জত আলীকে টঙ্গী হাসপাতালে আনা হয়। তাদের শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল্লাহ আল মামুন মন্ডল জানান, অতিরিক্ত টোল আদায়কে কেন্দ্র করে ইজারাদার ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এ ঘটনার প্রতিবাদে বুধবার ব্যবসায়ীরা প্রতিবাদ সভা করে।
জয়দেবপুর থানার ওসি খন্দকার রেজাউল হাসান রেজা জানান, সংঘর্ষ ও গুলিবর্ষণের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। জড়িতদের আটকের চেষ্টা চলছে।