শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরে গরু বোঝাই ট্রাকের সাথে বাসের সংঘর্ষে আহত ১৫

স্টাফ রিপোর্টার : গাজীপুরের কালিয়াকৈর উপজেলা সাহেব বাজার বাইপাস সড়ক এলাকায় শনিবার যাত্রীবাহী বাসের সাথে গরুবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছে। আহতদের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ওইদিন দুপুরে ঢাকা থেকে গাইবান্ধাগামী আশা ক্লাসিক নামের যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিকে আসা গরু বোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কমপক্ষে ১৫ বাস যাত্রী আহত হয়েছেন। দুর্ঘটনার পর বাস ও ট্রাক আটক করা হলেও চালকরা পালিয়ে গেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে শোক দিবসের আলোচনা  

স্টাফ রিপোর্টার : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস - ২০১৫ উপলক্ষে ১৬ই আগস্ট রবিবার সকাল ১১:০০ টায় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসস্থ একাডেমিক ভবনের নিচতলায় এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস- চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ।


বশেমুরকৃবি’তে জাতীয় শোক দিবস পালন

স্টাফ রিপোর্টার : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪০তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস -২০১৫ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ভাবগম্ভীর ও যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল - ১৫ আগস্ট সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ ও শোক র‌্যালি। সকাল ১০টায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহ্বুবর রহমান এর নেতৃত্বে ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে একটি বিশাল শোক র‌্যালী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসন ভবন চত্বরে এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও শহীদ মিনারে সর্বপ্রথম পুষ্পস্তবক অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহ্বুবর রহমান। পরে বিশ্ববিদ্যালয়ের হল ও  কর্মচারী কল্যাণ সমিতির সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। বিকাল ৩-০০টায় বিশ^বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে রচনা লিখন ও উপস্থিত কবিতা লিখন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর উপর ডকুমেন্টারি প্রদর্শন। এছাড়াও লাইব্রেরি লাউঞ্জে মাস ব্যাপি বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোকচিত্র প্রদর্শণ করা হয় । অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ ইসমাইল হোসেন মিঞাসহ বিশ্ববিদ্যালয়ের পরিচালকবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের ডীনগণ, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্টবৃন্দ, ছাত্র-ছাত্রীবৃন্দ, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ ও স্কুলের শিক্ষক-ছাত্রছাত্রী উপস্থিত ছিলেন। বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত, দেশ ও জাতির সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে কোরআনখানী, মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।