শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরের মটরবাইক চালকদের জন্য সুখবর

স্টাফ রিপোর্টার : ট্রাফিক সেবাকে জনবান্ধব করতে ও চেকপোস্টে হয়রানি কমাতে ‘গ্রিন বাইকার মুভমেন্ট সেবা’ চালু করছে গাজীপুর ট্রাফিক বিভাগ। বুধবার গাজীপুর ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার সাখাওয়াত হোসেন এ তথ্য জানিয়েছেন। গ্রিন বাইকার মুভমেন্ট এর বিষয়ে সাখাওয়াত হোসেন বলেন, যেসব মোটরসাইকেল চালক আইন মেনে চলেন অর্থাৎ তাদের বাইকের সব কাগজপত্র আপ টু ডেট এবং যারা সব সময় হেলমেট পরে বাইক চালান তাদের জন্য গাজীপুর ট্রাফিক বিভাগের পক্ষ থেকে থাকছে বিশেষ কিছু সেবা। মূলত যারা আইন মেনে মোটরসাইকেল চালান তাদেরই গ্রিন বাইকার হিসেবে চিহ্নিত করা হবে। গ্রিন বাইকারদের দেওয়া হবে বিশেষ গ্রিন স্টিকার, যা বাইকের সামনে লাগানো থাকবে। এটা দেখে বোঝা যাবে সে গ্রিন বাইকার। এছাড়া তাদের হেলমেটেও একটি ছোট স্টিকার থাকবে। ফলে একই ব্যক্তি বারবার চেকপোস্টে কাগজপত্র দেখানোর ঝামেলা ও হয়রানি থেকে মুক্ত থাকবেন। এতে দু’পক্ষেরই সময় বাঁচবে। যারা এই সেবা পেতে চান তাদের ড্রাইভিং লাইসেন্স না থাকলে সহজে ও দ্রুত তা পেতে পুলিশের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে। এ কর্মসূচীর আওতায় মাসিক মিটিংয়ের মাধ্যমে বাইকারদের আন্তঃস¤পর্ক বৃদ্ধির পাশাপাশি পুলিশ ও জনগণের মধ্যে দূরত্ব কমিয়ে আনতে কাজ করা হবে। এর ফলে গাজীপুর ট্রাফিক বিভাগের সব সদস্যের সঙ্গে গ্রিন বাইকারদের সুস¤পর্ক তৈরি হবে। এতে হয়রানি একবারে জিরোতে নামিয়ে আনা সম্ভব হবে। তিনি আরও জানান, যে সব মোটরসাইকেল চালক আইন মেনে চলেন তাদেরও বিভিন্ন চেকপোস্টে থামনো হয়। এতে যেমন সময় নষ্ট হয় তেমনি ভোগান্তিওপোহাতে হয়। মূলত আইন মেনে চলা মানুষগুলোকে পদ্ধতিগত ঝামেলা বা হয়রানি থেকে মুক্তি দিতে আমাদের একটি ছোট প্রচেষ্টা এটি। হয়রানি বা ঝামেলা কমিয়ে জনবান্ধব সেবা দিতে পারলেই একদিন পুলিশ জনগণের সত্যিকারের বন্ধু হিসেবে মর্যাদা পাবে। আমরা সে লক্ষেই কাজ করছি।
মোটরসাইকেল চালকরা গ্রিন বাইকার মুভমেন্টে রেজিস্ট্রেশন করতে চাইলে আগামী ৩১ আগস্ট পর্যন্ত বিনামূল্যে রেজিস্ট্রেশন করা যাবে। বিস্তারিত জানতে ফোন/টেক্সট করতে পারেন ০১৭৬৯৬৯০৪২০ নম্বরে।