শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

কালিয়াকৈরে দাবীকৃত চাঁদা না পেয়ে ফল গাছ কর্তনের অভিযোগ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার গাছবাড়ী এলাকায় শনিবার সকালে দাবীকৃত চাদা না পেয়ে এক পরিবারের তিন বছর আগে রোপনকৃত প্রায় ২’শ টি আম ও কাঠলের চারা ভেঙ্গে ও কেটে দিয়েছে বিট কর্মকর্তা বলে অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় ও ভূক্তভূগী পরিবার সূত্রে জানা যায়, ওই এলাকার অন্যান্য লোকের মত মৃত হোসন আলীর ছেলে শাহীন আলম দীর্ঘ্য দিন ধরে বন বিভাগের জমির উপর বসবাস করে আসছে। প্রায় তিন বছর আগে বাড়ীর পাশে পতিত পরে থাকা জমিতে আম ও কাঠালের চারা রোপন করে। চারা রোপন করার জন্য বিট কর্মকর্তার মামলার হুমকীতে তাকে দিতে হয় মোটা অংকের উৎকোচ। পরে সপ্তাহ খানেক আগে বিট কর্মকর্তা আবারো ১ লক্ষ টাকা চাদা দাবি করে। দাবীকৃত টাকা দিতে রাজি না হওয়ায় ওই দিন সকাল ১০টার দিকে উপজেলার কাচীঘাটা রেঞ্জ অফিসের আওতাধীন জাথালিয়া বিট কর্মকর্তা দ্বিলিপ কোমার সাহা তার বিট অফিসের লোকজন নিয়ে প্রায় ২’শ টি আম ও কাঠাল গাছ কর্তন করে ও ভেঙ্গে দেয়।
এব্যপারে বিট কর্মকর্তা দ্বিলিপ কুমার সাহা বলেন, আমি ওই দিন সকালে দখলকৃত জমি উদ্ধার করতে গিয়েছিলাম। আমরা কোন গাছ কাটিনি ও ভাঙ্গিনি।