শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরের বিএআরআই- এ মাঠদিবস ও কৃষক সমাবেশ

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের কীটতত্ত্ব বিভাগের চলমান গবেষণা কর্মসূচি ও উদ্ভাবিত প্রযুক্তি সমূহের উপর সোমবার মাঠ দিবস ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মো. রফিকুল ইসলাম মন্ডল প্রধান অতিথি হিসাবে মাঠদিবস কর্মসূচির উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএআরআই এর পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ জালাল উদ্দীন, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. ভাগ্য রাণী বণিক এবং পরিচালক (সেবা ও সরবরাহ) ড. মো. রওশন আলী। অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করেন কীতটতত্ত্ব বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. সৈয়দ নূরুল আলম ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ সৌমেন সাহা।
মাঠদিবস কার্যক্রমের অংশ হিসাবে অতিথি ও কৃষকবৃন্দ সরেজমিননে কীটতত্ত্ব বিভাগের চলমান গবেষণা কার্যক্রম ও সম্প্রতি উদ্ভাবিত পরিবেশ সম্মত প্রযুক্তি সমূহ পরিদর্শণ করেন।
উক্ত অনুষ্ঠানে বিএআরআই এর বিজ্ঞানীবৃন্দ ছাড়াও স্থানীয় কৃষি সম্প্রসারণ অদিধপ্তরের কর্মকর্তা ও কৃষকসহ প্রায় দুই শতাধিক অতিথি অংশ গ্রহণ করেন।