শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

কাপাসিয়ায় তাজউদ্দীন স্মৃতি পাঠাগারের নামে সরকারী বরাদ্দ আত্মসাৎ, জমি জবর দখল, গাছ কাটা ও চাঁদাবাজির অভিযোগ

ব্যুরো চীফ, কাপাসিয়া : গাজীপুরের কাপাসিয়ায় একটি রাজনৈতিক দলের পরিচয়ে প্রভাব খাটিয়ে সরকারী বরাদ্দ আত্বসাৎ, জমি দখল, চাঁদাবাজি ও সরকারী গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ভুক্তভোগি এলাকাবাসি ৪ জানুয়ারী বুধবার দুপুরে কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উপস্থিত হয়ে এক সংবাদ সম্মেলণ করেছে।
সংবাদ সম্মেলণে উপজেলার বারিষাব ইউনিয়নের গাওরার গ্রামের মোঃ সিদ্দিকুর রহমান বন্দুকসী স্বাক্ষরিত লিখিত অভিযোগে জানা যায়, একই গ্রামের মৃত সুলতান উদ্দিন বেপারীর পুত্র মোখলেছুর রহমান, মৃত নূর হোসেনের পুত্র আল-মোমেন ও রিয়াজ উদ্দিনের পুত্র লাল মিয়া গংরা সিন্ডিকেট তৈরী করে এলাকার নিরিহ মানুষদের জিম্মি করে নানা ভাবে হয়রানী করছে বলে অভিযোগ রয়েছে। তারা জালজালিয়াতির আশ্রয় নিয়ে অভিযোগ কারীসহ একই গ্রামের আবুল বাশার জামাল ও শাহনাজ আক্তার লাভলীর ক্রয়কৃত এবং নামজারীকৃত জমি ভূয়া দলিল তৈরী করে অন্যায় ভাবে জমি জবর দখলের পায়তারা করছে। অথচ গত ২০১৩ইং সালের ১৭ জুলাই জমির প্রকৃত মালিক একই গ্রামের সংসের আলীর পুত্র আঃ মোতালিবের নিকট থেকে ৫০৩৭ এবং ৫০৩৯ নং ২ টি রেজিষ্ট্রি দলিল মূলে ৭.৫০ শতাংশ জমি তাদের নামে নামজারী করেছে। পরবর্তীতে সিন্ডিকেট গংরা ২০১৪ ইং সালের ২৪ ডিসেম্বর একই গ্রামের মৃত ছাদির বেপারীর পুত্র ফজলুল হক বেপারীকে দাতা সাজিয়ে একই চৌহদিভূক্ত জমি থেকে ৪.৩৭ শতাংশ জমির দলিল তৈরী করে। এছাড়া ভূমি দস্যু নামে খ্যাত ওই সিন্ডিকেটের সদস্যরা স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধান মন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন স্মৃতি পাঠাগারের নামে ২০১২-১৩ অর্থ বছরে ৪ মেট্রিক টন টি আর প্রকল্পের চাল বরাদ্দ নেয় এবং ২০১৩-১৪ অর্থ বছরে ৩০ নং গাওরার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নামে ৪.৫০ মেট্রিক টন চাল বরাদ্দ নিয়ে আত্বসাৎ করে। মোখলেছুর রহমান, আল-মোমেন তার সাঙ্গ-পাঙ্গদের নিয়ে দীর্ঘ দিন যাবত নিরিহ লোকদের কাছ থেকে অন্যায় ভাবে চাঁদা আদায় করছে। সম্প্রতি স্থানীয় দুলালের বাজার এলাকার আমীর বেপারীর স্ত্রী ফাতেমা বেগমের বাড়ি নির্মাণ কাজে বাধা দিয়ে ৪০ হাজার টাকা চাঁদা আদায় করে, গিয়াসপুর হতে আড়াল বাজার সড়কে রোপিত লক্ষাধিক টাকা মূল্যের সরকারী মেহগিনি, শিশু গাছ সহ নানা জাতের কাঠ গাছ রাতের আধারে কেটে নিয়ে যায়, ভেরারচালা গ্রামের মিয়াজ উদ্দিন দুলালের বাজারে তার নিজস্ব জায়গায় দোকান ঘর নির্মাণ করতে গেলে তাতে বাধা দিয়ে ৫৫ হাজার টাকা চাঁদা আদায় করে, গাওরার গ্রামের হাসিম উদ্দিন খার বাড়ি হতে জোর পূর্বক লক্ষাধিক টাকার কাঠাল গাছ সহ নানা জাতের কাঠ গাছ কেটে নিয়ে যায়। এলাকাবাসি তাদের এ সকল অপকর্মের বিরোদ্ধে প্রতিবাদ করলে ভয়ভীতি ও প্রান নাশের হুমকী সহ নানা ভাবে হয়রানী করে বলে অভিযোগ রয়েছে। ইতিপূর্বে এলাকাবাসির পক্ষে স্থানীয় ইউপি সদস্য ছিদ্দিকুর রহমান বন্দুকসী বাদী হয়ে তাদের এ সকল কর্মকান্ডের বিরোদ্ধে গাজীপুর আদালত,  কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে মোখলেছুর রহমানের মোবাইল (০১৭২০৩২৭৭৮৮) এবং আল-মোমেনের মোবাইল (০১৭৮২৯৭৭৮২৬) নাম্বারে বার বার যোগাযোগ করে বন্ধ পাওয়া যায়।