শিরোনাম

সাংবাদিকতার পরিচয়ে চৌরাস্তায় একটি চক্র নানা অপরাধে সক্রিয় : নেতৃত্বে শামীম ও হালিম ক্লিনিকের গেইটে তালা লাগিয়ে পালিয়েছে কর্তৃপক্ষ টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজ বৃক্ষরোপন, নামাজের ঘর ও কমনরুম উদ্বোধন গাজীপুরে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড উন্মোচিত হয়নি কালীগঞ্জে সাবেক এমপি পুত্র হত্যা রহস্য গাজীপুরে পুত্র হত্যার পর বাবার আত্মহত্যা তাজউদ্দীন পুত্র সোহেল তাজের মনের শক্তি অনেক

গাজীপুরে বঙ্গবন্ধুর নামে ডিজিটাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে

ডিজিটাল উদ্ভাবনী মেলায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

স্টাফ রিপোর্টার : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আলহাজ্ব এড. আকম মোজাম্মেল হক এমপি বলেছেন- গাজীপুরে বঙ্গবন্ধুর নামে ডিজিটাল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। যা বিশ্বে প্রথম। এতে সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন বিভিন্ন বিষয়ে শিক্ষা দান করা হবে। ফলে তথ্য প্রযুক্তি পেতে বাংলাদেশ আরো অনেক দূর এগিয়ে যাবে। তিনি বলেন- উন্নয়নের ক্ষেত্রে দারিদ্র বিমোচনের ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন, শিক্ষা, শিশু মৃত্যুর হার হ্রাস ইত্যাদি ক্ষেত্রে বাংলাদেশ অভাবনীয় ভাবে এগিয়ে যাবে। এসব ক্ষেত্রে বাংলাদেশ বাংলাদেশ রোল মডেলে পরিণত হয়েছে। কিন্তু অযৌক্তিক অবরোধ, হরতাল দিয়ে উন্নয়নের পথকে বাধাগ্রস্থ করা হচ্ছে। এ সব বাঁধা প্রতিহত করতে হবে। আমাদের এগিয়ে যেতে হবে।
মন্ত্রী গতকাল মঙ্গলবার দুপুরে জয়দেবপুর রাজবাড়ি মাঠে গাজীপুর জেলা প্রশাসনের আয়োজনে ৩দিন ব্যপী ডিজিটাল উদ্ভাবনী মেলা এবং ৩৬তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা-২০১৫ এর উদ্বোধনী অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভাষণ প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন।
গাজীপুরের জেলা প্রশাসক মোঃ নুরুল ইসলামে সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মহসিন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন, আব্দুল হাদী শামীম প্রমুখ। মেলায় বিভিন্ন সরকারী, বেসরকারী প্রতিষ্ঠান ও স্কুল কলেজের পক্ষ থেকে তথ্য প্রযুক্তি ভিত্তিক ৫২টি স্টল দেয়া হয়েছে। আগামী বৃহস্পতিবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।